শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
লঘুচাপের প্রভাবে প্রবল বঙ্গোপসাগর, ৩ নম্বর সংকেত জারি

লঘুচাপের প্রভাবে প্রবল বঙ্গোপসাগর, ৩ নম্বর সংকেত জারি

বঙ্গোপসাগর, বৃষ্টিপাত, dailynayadiganta.com, bd news paper

স্বদেশ ডেস্ক:

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘ সৃষ্টি হচ্ছে। অপরদিকে বায়ুচাপের তারতম্য হচ্ছে।

মঙ্গলবার আবহাওয়ার সিনপটিক অবস্থার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। মৌসুমী বায়ু দেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আগামী দুই দিনে বৃষ্টিপাত বাড়তে পারে। সপ্তাহের মাঝামাঝি আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

গত ২৪ ঘণ্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে কুতুবদিয়ায় ৪৪ মিলিমিটার, নিকলিতে ৩৩ মিলিমিটার, হাতিয়ায় ৩৮ মিলিমিটার, টেকনাফে ২৬ মিলিমিটার, রাজশাহীতে ৩৪ মিলিমিটার।

ঢাকায় মঙ্গলবার সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে।
সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877